728 x 90
728 x 90
728 x 90
Advertisement
create a new WordPress Website

রণতরি–যুদ্ধবিমানে চীনের মহড়া, তাইওয়ানের পাশে থাকবে যুক্তরাষ্ট্র

রণতরি–যুদ্ধবিমানে চীনের মহড়া, তাইওয়ানের পাশে থাকবে যুক্তরাষ্ট্র

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, স্বশাসিত গণতান্ত্রিক দ্বীপাঞ্চল তাইওয়ান বারবার অভিযোগ করে আসছে, সাম্প্রতিক মাসগুলোতে তাদের সীমানা ঘিরে চীনের সামরিক কার্যাক্রম বেড়েছে। চীনের বিমানবাহিনী প্রায় প্রতিদিনই তাইওয়ানের আকাশ প্রতিরক্ষা সীমা লঙ্ঘন করে চলেছে। গত সোমবার চীন এক বিবৃতিতে জানায়, বিমানবাহিনীর একটি রণতরি তাইওয়ানের কাছে সামরিক মহড়ায় অংশ নিচ্ছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে,

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, স্বশাসিত গণতান্ত্রিক দ্বীপাঞ্চল তাইওয়ান বারবার অভিযোগ করে আসছে, সাম্প্রতিক মাসগুলোতে তাদের সীমানা ঘিরে চীনের সামরিক কার্যাক্রম বেড়েছে। চীনের বিমানবাহিনী প্রায় প্রতিদিনই তাইওয়ানের আকাশ প্রতিরক্ষা সীমা লঙ্ঘন করে চলেছে। গত সোমবার চীন এক বিবৃতিতে জানায়, বিমানবাহিনীর একটি রণতরি তাইওয়ানের কাছে সামরিক মহড়ায় অংশ নিচ্ছে।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, বিমানবাহী রণতরি লিয়াওনিংসহ বিশাল সামরিক বহর নিয়ে সোমবার তাইওয়ানের পশ্চিম ও পূর্বাঞ্চলে মহড়া চালায় চীনের সেনাবাহিনী পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)। এই রকম সামরিক মহড়া তাইওয়ান ও মিত্র দেশ যুক্তরাষ্ট্রের জন্য চরম হুমকি হিসেবে দেখছেন বিশেষজ্ঞরা।
এর মধ্যে রয়টার্সের খবরে আরও বলা হয়েছে, চীনের উসকানিমূলক কর্মকাণ্ড নিয়ে গতকাল তাইওয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি বিবৃতি দেয়। এতে মন্ত্রণালয়টি দাবি করে, ১২টি যুদ্ধবিমানসহ চীনের ১৫টি উড়োজাহাজ তাদের আকাশ প্রতিরক্ষা সীমায় ঢুকে পড়ে। এসব আকাশযানের মধ্যে সাবমেরিন–বিধ্বংসী একটি উড়োজাহাজ ছিল, যেটি তাইওয়ান ও ফিলিপাইনের মধ্য দিয়ে যাওয়া বাশি চ্যানেল হয়ে দক্ষিণের দিকে উড়ে যায়। মন্ত্রণালয়টি আরও জানায়, চীনের উড়োজাহাজগুলোকে বাধা দিতে ও সতর্ক করতে তাইওয়ানের বিমানবাহিনী উড়োজাহাজ পাঠায়।

Posts Carousel

Latest Posts

Top Authors

Most Commented

Featured Videos

ক্যালেন্ডার

July 2021
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031