728 x 90
728 x 90
728 x 90
Advertisement
create a new WordPress Website

লকডাউন: ‘বিধিনিষেধ’ এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

লকডাউন: ‘বিধিনিষেধ’ এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত

    সূত্র: অনলাইন করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় চলমান সর্বাত্মক লকডাউন বা ‘বিধিনিষেধ’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বিবিসিকে জানিয়েছেন, সচিবদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। অচিরেই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে। সকালে মন্ত্রীপরিষদ সচিবের সভাপতিত্বে বৈঠকটি হয়, এতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, স্বাস্থ্য মন্ত্রনালয়ের সিনিয়র কর্মকর্তা ও পুলিশ প্রধানসহ

 

 

সূত্র: অনলাইন

করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় চলমান সর্বাত্মক লকডাউন বা ‘বিধিনিষেধ’ আরো এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বিবিসিকে জানিয়েছেন, সচিবদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। অচিরেই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

সকালে মন্ত্রীপরিষদ সচিবের সভাপতিত্বে বৈঠকটি হয়, এতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, স্বাস্থ্য মন্ত্রনালয়ের সিনিয়র কর্মকর্তা ও পুলিশ প্রধানসহ অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রীপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বিবিসিকে বলেন, চূড়ান্ত অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম বিবিসিকে বলেন, তারা আরো দুই সপ্তাহ লকডাউন বাড়ানোর প্রস্তাব করেছিলেন। কিন্তু সকালে সচিবদের বৈঠকে এক সপ্তাহ বাড়ানোর ব্যাপারে আলোচনা হয়েছে।

এদিকে সরকারের একজন প্রভাবশালী মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়ে বলেছেন, “ঈদের আগে শিথিল করার চিন্তা আছে”।

এর আগে, রবিবার রাতে এক বৈঠক করে চলমান লকডাউন আরো এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

এতে বলা হয়, সপ্তাহ শেষ হওয়ার আগে সংক্রমণের হার বিবেচনা করে আবার সিদ্ধান্ত নেয়া যেতে পারে। ধীরে ধীরে লকডাউন শেষ করার পূর্ব পরিকল্পনা প্রস্তুত রাখারও পরামর্শ দেয়া হয়েছে।

বৈজ্ঞানিকভাবে দুই সপ্তাহের কম লকডাউন দিয়ে কার্যকর ফলাফল আশা করা যায় না বলেও পরামর্শক কমিটির সুপারিশে উল্লেখ করা হয়।

Posts Carousel

Latest Posts

Top Authors

Most Commented

Featured Videos

ক্যালেন্ডার

June 2021
F S S M T W T
 123
45678910
11121314151617
18192021222324
252627282930