728 x 90
728 x 90
728 x 90
Advertisement
create a new WordPress Website

আমাদের শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে-এসপি সুদীপ

আমাদের শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে-এসপি সুদীপ

বগুড়া জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে চিত্রাংকন ও ক্যুইজ প্রতিযোগীতা পরিদর্শন করেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৩আগষ্ট) বেলা সাড়ে ১১টায় বগুড়া জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে চিত্রাংকন ও ক্যুইজ প্রতিযোগীতা পরিদর্শন করেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।
এ সময় তিনি অংশগ্রহনকারী শিক্ষার্থীদের বলেন, আমাদের শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবায় নিজেদের আত্মনিয়োগ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বাংলাদেশ পিছনে ফেলতে। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। ভিশন ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট এদেশের মানুষের স্বপ্নকে ধুলিস্যাৎ করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের ১৮জনকে নির্মম ভাবে হত্যা করা হয়েছিল। নতুন দেশের মাঝে অরাজকতা সৃষ্টি করা হয়েছিল। দেশের মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এগিয়ে নিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ এখন সারা বিশ্বে নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছে। আমাদের ২০৪১ সালে দেশের নেতৃত্ব দিবে আজকের এই শিক্ষার্থীরা। তারা হয়ে উঠবে এই জাতির কর্ণধার। প্রতিযোগীতায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও বুদ্ধি প্রতিবন্ধীরা অংশ নিয়েছে। যা এই প্রতিযোগীতার মানকে আরও উপরে নিয়ে গেছে। দেশকে এগিয়ে নিতে হলে যাগীতায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ও বুদ্ধি প্রতিবন্ধীদেরও এগিয়ে নিতে হবে। পিছনে কেউ থাকবে না। সবাই মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখা স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।
চিত্রাংকন ও ক্যুইজ প্রতিযোগীতার পরিদর্শনকালে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, গাবতলী সার্কেলের সহকারী পুলিশ সুপার নিয়াজ মেহেদী, বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।
এবারে প্রতিযোগিতায় ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করেছে। এরমধ্যে চিত্রাংকন প্রতিযোগীতার ৫টি বিভাগে ২০৮ জন, রচনা প্রতিযোগিতার ৩টি বিভাগে ৪০০ জন, ক্যুইজ প্রতিযোগীতার ৩টি বিভাগে ৮০৮ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছে। এছাড়াও রোববার একই স্থানে ৩টি বিভাগে গ্রন্থপাঠ ও ৩টি বিভাগে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এই নিউজটি শেয়ার করুন। 

Posts Carousel

Latest Posts

Top Authors

Most Commented

Featured Videos

ক্যালেন্ডার

September 2022
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

এই নিউজটি শেয়ার করুন। 

বাংলা বাংলা English English