728 x 90
728 x 90
728 x 90
Advertisement
create a new WordPress Website

সিঁদেল চুরির ঘটনায় শাজাহানপুরে গ্রেফতার ৪: স্বস্তি জনমনে

সিঁদেল চুরির ঘটনায় শাজাহানপুরে গ্রেফতার ৪: স্বস্তি জনমনে

সিঁদেল চুরির ঘটনায় শাজাহানপুরে গ্রেফতার ৪: স্বস্তি জনমনে

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:  বগুড়ার শাজাহানপুরে থানা পুলিশের অভিযানে সিঁদেল চুরির ঘটনায় ৪ ব্যক্তিকে গ্রেফতার। এতে উপজেলার আমরুল ইউনিয়নের বসিন্দাদের মাঝে স্বস্তি ফিরেছে। গ্রেফতারকৃতরা হলো মাড়িয়া সরকার পাড়া গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে মানিক মিয়া (২৮), রামপুর পশ্চিমপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে আমিনুর রহমান (২৫), নগর আমরুল গ্রামের আনছার আলীর ছেলে আরারাফাত রহমান রকি (২৬) ও বড়নগর মধ্যপাড়া গ্রামের আনোয়ার হোসেন মিণ্টুর ছেলে সাব্বির আহম্মেদ সনি (২৫)।

উল্লেখ্য, সম্প্রতি শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের বড়নগর মধ্যপাড়া, যাদবপুর, রামপুর এবং আমরুল নগরপাড়া গ্রামে প্রায়ই সিঁদ কাটা ও সিঁদ কেটে চুরির ঘটনা ঘটে। এই ৪’টি গ্রামে এক সপ্তাহে ১৬’টি বাড়িতে সিঁদ কাটা এবং ৪’টি বাড়িতে সিঁদেল চুরির ঘটনা ঘটায় স্থানীয়রা আতংকিত হয়ে পড়েন। বিষয়টি জানার পর চুরি বন্ধে এবং সিঁদেল চোর চক্রের সদস্যদের গ্রেফতারে মাঠে নামে থানা পুলিশ। পুলিশী অভিযানের অংশ হিসেবে চুরি প্রবণ এলাকায় প্রতি রাতে পুলিশী টহলের পাশাপাশি গ্রাম পুলিশদের রাত্রিকালীন পাহারার ব্যবস্থা করা হয়। চোর সিন্ডিকেটের উপস্থিতি ও গতিবিধি বিষয়ে পুলিশকে তথ্য দিতে প্রতিটি বাজার এলাকায় নৈশ প্রহরীদের নির্দেশনা দেয়া হয়। এরই এক পর্যায়ে গত শুক্রবার ১০ সেপ্টেম্বর দিবাগত গভীর রাতে থানা পুলিশের অভিযানে সন্দিগ্ধ ৪ সিঁদেল চোরকে তাদের নিজ নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

আমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আটল জানিয়েছেন, তার ইউনিয়নে ২০-২৫ বছর যাবত সিঁদেল চুরি ছিলনা। বর্তমানে মাদকাসক্ত বেড়ে যাওয়ায় এলাকায় সিঁদেল চুরির ঘটনা ঘটছে। শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, সিঁদেল চুরির সত্যতা নিয়ে সন্দেহ আছে। কয়েক দিন আগে ১’টি চক্র সরকারি গাছ চুরির পরিকল্পনা করলে তা ভেস্তে দেন স্থানীয় চেয়ারম্যান। এছাড়া ওই এলাকায় একাধিক গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। এমতাবস্থায় এক পক্ষ অন্য পক্ষকে ফাঁসাতে সিঁদ কাটার ঘটনা ঘটে থাকতে পারে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া সিঁদেল চুরির মামলায় ৪ ব্যক্তিকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Posts Carousel

Latest Posts

Top Authors

Most Commented

Featured Videos

ক্যালেন্ডার

September 2021
F S S M T W T
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930