728 x 90
728 x 90
728 x 90
Advertisement
create a new WordPress Website

রেকর্ড গড়া মেসির জুতা নিলামে

রেকর্ড গড়া মেসির জুতা নিলামে

রেকর্ড গড়া মেসির জুতা নিলামে

রেকর্ড গড়া মেসির জুতা নিলামে বার্সার হয়ে রেকর্ড ৬৪৪তম গোলটি লিওনেল মেসি যে বুটজোড়া পরে করেছিলেন, তা নিলামে তোলা হয়েছে। যা

অর্থই বার্সেলোনার অসুস্থ শিশুদের চিকিৎসায় খরচ করা হবে। প্রথমত মেসির বুটজোড়া বার্সেলোনার একটি চ্যারিটি সংস্থা মিউসিয়া ন্যাশিওনাল ডি’আর্ট ডে কাতালুনিয়াকে (এমএনএসি) দেয়া হয়।

চ্যারিটি সংস্থাটি সিদ্ধান্ত নিয়েছে বুটজোড়া নিলামে তোলা হবে। নিলাম থেকে প্রাপ্ত অর্থ বার্সেলোনার ভ্যাল হেব্রন ইউনিভার্সিটি হাসপাতালকে দান করা হবে। যারা অসুস্থ শিশুদের নিয়ে কাজ করে। এমন মহৎ কাজে অংশগ্রহণ করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন মেসি।

তিনি বলেন, ‘একই ক্লাবের হয়ে সর্বোচ্চ ৬৪৪ গোল করার রেকর্ড গড়া আমাকে আনন্দিত করেছিল। কিন্তু আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, অসুস্থ শিশুদের নিয়ে কাজ করতে পারছি। আশা করছি এই নিলামটি তাদের দুর্দান্ত উদ্যোগকে আরো বেগবান করবে। আমি এই কাজের সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যেটি আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ।’

মেসির ব্যবহৃত অ্যাডিডাসের বুটজোড়ায় রয়েছে মেসির স্বাক্ষর। এছাড়াও রয়েছে বান্ধবী অ্যান্তোনেলো রোকোজ্জু ও তিন সন্তান থিয়াগো, মাতেও ও সিরোর নাম। সঙ্গে সন্তানদের জন্ম তারিখও লেখা রয়েছে।’ নিলামকারী সংস্থার দাবি, মেসির জুতা জোড়া ৫৮-৯০ হাজার ইউরো বিক্রি করা যাবে, যা বাংলাদেশি মুদ্রায় ৫৮-৯০ লক্ষাধিক টাকা ।

প্রসঙ্গত, গত বছরের ২২ই ডিসেম্বর স্প্যানিশ লা লিগার ম্যাচে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে একই ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার কীর্তি গড়েন মেসি। সেই ম্যাচে ৬৫তম মিনিটে পেড্রির ব্যাকহিল ধরে বাঁ পায়ের গোলকিপারকে পরাস্ত করে ব্রাজিলীয় কিংবদন্তি পেলেকে সিংহাসনচ্যুত করে রেকর্ডটি করেন মেসি। ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ১৯৫৬ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ১৯ বছরে ৬৪৩টি গোল করেছিলেন পেলে।

be573089b572cb4cdf707379b8ed23a0?s=100&d=mm&r=g
HadisurRahman
ADMINISTRATOR
PROFILE

Posts Carousel

Latest Posts

Top Authors

Most Commented

Featured Videos